Director General of West Bengal Fire Services | DG Fire Westbengal

গত কয়েক বছরে ওয়েস্ট বেঙ্গল ফায়ার সার্ভিসে যে হারে ডিজি পরিবর্তন হয়েছে সাধারণ মানুষসহ ফায়ার ব্রিগেড কর্মীদেরও পক্ষে ডিজি বা Director General এর নাম মনে রাখা প্রায় অসম্ভব হয়ে উঠেছে। এই অনিশ্চয়তা দুর করতে আমাদের সামান্যতম প্রচেষ্টা। https://www.wbfirebrigade.in এ ওয়েস্ট বেঙ্গল ফায়ার এন্ড এমার্জেন্সি সার্ভিসের যে কোন আপডেট সঠিক ও সবার আগে পেতে জুড়ে থাকুন আমাদের সাথে 

  

Past DG's of Fire Service Westbengal

West Bengal Fire Brigade DG Name: পূর্বে IPS Jag Mohan এই পদে অধিষ্ঠিত ছিলেন। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন চলাকালীন তাকে পরিবর্তন করে ADG এবং IG আইন-শৃঙ্খলার দায়িত্ব দেওয়া হয়। এরপর আইপিএস জাবেদ শামীম মহাশয় কে কিছু মাসের জন্য ওয়েস্ট বেঙ্গল ফায়ার ব্রিগেড এর ডিজি পদে দায়িত্ব দেওয়া হয়।


নির্বাচন ফলাফল প্রকাশ হওয়ার পর ওয়েস্ট বেঙ্গল ফায়ার সার্ভিসের ডিজি পদে আবারও হয় পরিবর্তন। দায়িত্ব দেওয়া হয় IPS P Nirajnayan কে। তারপর তিনি ওয়েস্ট বেঙ্গল ফায়ার এন্ড ইমার্জেন্সি সার্ভিসেসে  ডিজি পদে পদ পেলেন ২০২২ সালের আগে। 


সূত্রের খবর 1987 সালে আইপিএস অফিসার্স এর cadre  তিনি। পূর্বে তিনি পশ্চিমবঙ্গের Director general ও Inspector general of police এর দায়িত্বে ছিলেন।


Director General of Fire Service West Bengal

Sri Sanjay Mukherjee, IPS (Dg of West Bengal Fire Service):   তিনি এক সৎ ও নিষ্ঠাবান আইপিএস (IPS) অফিসার হিসেবে পরিচিতি অর্জন করেন। বর্তমানে তিনি দমকল বিভাগের নতুন ডিরেক্টর জেনারেল (DG)। পূর্বে আইপিএস (IPS) Ranveer Kumar এই পদে অধিষ্ঠিত ছিলেন। Newly Director General Of Firebrigade, Westbengal হলেন শ্রী সঞ্জয় মুখার্জি , আইপিএস।

west bengal fire brigade dg name
West Bengal Fire Brigade DG


Post a Comment

আপনার মতামত আমাদের কাছে গুরুত্বপূর্ণ

নবীনতর পূর্বতন